100+ Best Bangla Shayari for Girlfriend

Bangla Shayari for Girlfriend

Bangla Shayari – If you find Bangla Shayari for Girlfriend then you are in right place. Here you will get 100+ Bangla Shayari for Gf, Bangla Shayari for Love, Bangla Shayari for Beautiful Girl, Bangla Shayri for Wife, Bangla Shayari for Girlfriend in Bengali Font.

Bangla Shayari for Girlfriend

BanglaShayari: নমস্কার প্রেমীগন আশাকরি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমরা মিষ্টি প্রেমিকাদের জন্য 100 টি জনপ্রিয় বাংলা সাইরি নিয়ে উপস্থিত হয়েছি। এই বাংলা শায়েরী (Bangla Shayari) গুলি আপনি আপনার সুন্দর ও মিষ্টি প্রেমিকা পাঠালে তার মুখে মিষ্টি হাসি অবশ্যই দেখতে পাবেন আশা করছি। ( Bangla Shayari for Girlfriend )
আমাদের এই বাংলা শায়েরী (Bangla Shayari) গুলি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে Share করুন। ভালোবাসা দিলে তবেই ভালাবাসা পাবেন। 


Bangla Shayari for Gf


অল্প আল্প্ মেঘ থেকে হালকা হালকা বৃষ্টি হয়, ছোট ছোট গল্প থেকে ভালাবাসা সৃষ্টি হয়। মাঝে মাঝে স্মরণ করলে সম্পর্কটা মিষ্টি হয়।

আমি তোমাকে ভালোবাসি তোমার রূপ কে নয়। আমি তোমার মনকে ভালোবাসি তোমার দেহকে নয়।

কেউ দুঃখ পেয়ে সুখী কেউ দুঃখ দিয়ে সুখী, কেউ হাঁসতে পেরে সুখী, কেউ বেশি বেশি কথা বলে সুখী, কেউ কথাগুলো নীরবে শুনে সুখী। তবে কেউই প্রকৃত সুখী না কিন্তু অভিনয়ে সবাই সুখী।

স্বপ্ন দিয়ে আঁকি সুখের সীমানা, হৃদয় দিয়ে খুঁজি আমি মনের ঠিকানা। ছায়ার মতো থাকবো আমি শুধু তার পাশে, যদি বলে সে আমায় ভালোবাসে।

ভেবেছিলাম তুমি কতো আপন, ভেবেছিলাম পাশে থাকবো সারা জীবন। কেন তুমি ভাঙলে এ মন, ভাবিনি কখনো করবে এমন, তারপরও তুমিই আমার জীবন।

ভালোবাসার মানুষটির চোখে তাকালে পুরো পৃথিবী দেখতে পাওয়া যায়, সেই ভালোবাসা চলে গেলে পৃথিবী আঁধারে ঢেকে যায়।

Bangla Shayari for Girlfriend 1

Download Image

আজকে তুমি রাগ করছো দুঃখ পাবো তাতে, কালকে যখন মরে যাবো রাগ দেখাবে কাকে। বিধির বিধান এইরকমই একদিন তো যাব মরে, বুঝবে সেদিন ভালোবাসি আমি শুধু তোমাকে।

তোমার মুখের হাসিটুকু লাগে আমার ভালো, তুমি আমার ভালোবাসা বেঁচে থাকার আলো। রাজার যেমন রাজ্য আছে, আমার আছ্ তুমি। তুমি ছাড়া আমার জীবন শুধু মরুভুমি।

মন যদি আকাশ হতো তুমি হতে চাঁদ, ভালোবেসে যেতাম শুধু হাতে রেখে হাত। সুখ যদি হৃদয় হত তুমি হতে হাসি, হৃদয়ের দুয়ার খুলে বলতাম তোমায় ভালোবাসি।

বন্ধু তোমায় আকাশ দেবো-দেবো ফুলের মালা, তুমি শুধু মনে রেখো আমার ভালোবাসা। চোখের কান্না মুছে দেবো-দেবো তোমায় হাসি, তাইতো আমি বন্ধু তোমায় ভালোবাসি। ( Bangla Shayari for Girlfriend )

দিন যায় দিন আসে সময়ের স্রোতে ভাসে, কেউ কাঁদে কেউ হাসে। তাতে কি যায় আসে, খুঁজে দেখি আশেপাশে। কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালোবাসে।

তুমি আমার রঙিন স্বপ্ন শিল্পীর রঙ-এর ছবি, তুমি আমার চাঁদের আলো সকাল বেলার রবি। তুমি আমার নদীর মাঝে একটি মাত্র কুল, তুমি আমার ভালোবাসা শিউলি বকুল ফুল।

ফুলে ফুলে  সাজিয়ে রেখেছি এই মন, তুমি আসলে দুজনে সাজাবো জীবন। চোখ ভরা স্বপ্ন বুক ভরা আশা, তুমি বন্ধু আসলে দেবো আমার সব ভালোবাসা।


Bangla Shayari for Girlfriend in Bengali Font


জীবনটা খুব অল্প মাঝখানে একটা গল্প, যাবে একদিন ঝরে থাকবে স্মৃতি পরে, তবু কত আশা, বাঁধবো সুখের বাসা আপন হবে মাটির খাঁচা।

রাত নয় চাঁদ আমি, সেই চাঁদের আলো তুমি। মাটি নয় ফুল আমি, সেই ফুলের কলি তুমি। আকাশ নয় মেঘ আমি সেই মেঘের বৃষ্টি তুমি। এভাবে মিশে থাকবো তুমি আর আমি।

চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোঁট যেন রক্তে রাঙা ফুল। চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে আমি ভালোবাসি। আমি সত্যি বড্ড ভালোবাসি। ( Bangla Shayari for Girlfriend )

ভালাবাসা কি জানি না, তাই তো কাউকে ভালোবাসি না। প্রপোজ করতে পারিনা তাই তো কাউকে পাই না। শধু একটি অপেক্ষায় আছি, কখন কেউ বলবে আসে আমি তোমায় ভালোবাসি।

তুমি আমার জীবনে এমন ভাবে জড়িয়ে আছো; এখন তুমি হাজার কষ্ট দিলেও তোমাকে ভুলে যাওয়া সম্ভব নয়।

একটা কথা মনে রেখো হৃদয়-এ তোমার জন্য ঘৃণা নয়; শুধু ভালোবাসা-তাই থাকবে।

যত দূরে যাওনা কেন থাকবো তোমার পাশে; যেমন করে বৃষ্টি ফোটা জড়িয়ে থাকে ঘাসে।

সকল কষ্ট মুছে দেবো দেবো তোমায় হাঁসি; হৃদয় থেকে বলছি তোমায় অনেক ভালোবাসি।

ওরে আমার দুস্টু প্রিয়া মিষ্টি তোমার মন, তাইতো তোমায় miss করি সারাক্ষন।

Bangla Shayari for Girlfriend 2

Download Image

তুমি যে আমার পরান পাখি নীল আকাশের চাদঁ; তাইতো তোকে মনে পরে সকাল সন্ধ্যা রাত।

কষ্ট পেলে বলে দিও অভিমান করো না; মনের মাঝে আছো তুমি ছেড়ে যেও না। তোমায় ছাড়া মনের খাঁচায় মনটা থাকেনা; না দেখলে তোমার মুখ ভালো লাগে না।

দুটি চোখে স্বপ্ন ছিল মনে ছিল আশা; সারা জীবন পাব আমি তোমার ভালোবাসা। ভাবনা ছিল হবে দুজন একই গাছের ফুল; কিন্তু তুমি চলে গেলে আমায় বুঝে ভুল।

একটি ফুল দুটি পাতা মনে পরে তোমার কথা; মনে আমার অনেক ব্যাথা তুমি কি বলবে কথা। ( Bangla Shayari for Girlfriend )

মিষ্টি চাঁদের মিষ্টি আলো বাসি তোমায় অনেক ভালো। মিটিমিটি তাঁরার মেলা দেখবো তোমায় সারাবেলা। নিশিরাতে শান্ত ভুবন চাইবো তোমায় সারাজীবন।

হৃদয় জুড়ে আছ্ তুমি সারা জীবন থেকো, আমায় শুধু আপন করে বুকের মাঝে রেখো। তোমায় ছেড়ে যাবেনাতো আমি খুব দূরে, ঝড় – তুফান যতই আসুক আমার জীবন জুড়ে।


Bangla Shayari for Love


ফুলে ফুলে সাজিয়ে রেখেছি এই মন, তুমি আসলে দুজনে সাজাবো জীবন। চোখ ভরা স্বপ্ন বুক ভরা আশা তুমি বন্ধু আসলে দেবো আমার সব ভালোবাসা।

একটা আকাশ বাতাসের জন্য, একটা সাগর নদীর জন্য। একটা ফুল ভ্রমরার জন্য, আর আমি শুধু তোমার জন্য।

পাখিকে নয় তার সুরকে ভালোবাসো, ভুল কে নয় তার সুবাস কে ভালোবাসো। গান কে নয় তার কথাকে ভালোবাসো। মানুষের সৌন্দর্যকে নয় তার মনকে ভালোবাসো।

তুমি তোমার ইচ্ছামত আমাকে কাঁদাও, তুমি তোমার ইচ্ছামত আমাকে কষ্ট দাও। তুমি তোমার ইচ্ছামত আমাকে দূরে রাখো, তবে আমাকে আমার ইচ্ছা মতো শুধু তোমাকে ভালোবাসতে দিও।

হাসি থেকে শুরু কান্নায় শেষ, চ্যাটিং থেকে শুরু ব্লকিং -এ শেষ। হ্যাঁ এটাই সেই অনুভব যেটাকে মানুষ ভালাবাসা বলে।

আমি হয়তো দুস্টু কিন্তু খারাপ না, আমি সবার সাথে মজা করি কিন্তু ফাজিল না। আমি খুব রাগী কিন্তু নিষ্ঠুর স্বাথপর না। আমি আমার মত, হয়তো কারো মনের মত না।

অনুভূতিগুলো একই থাকে শুধু মানুষগুলো বদলে যায়। অভিমান করে হয়ত বলি তুমি আমাকে আর ফোন করবে না। কিন্তু ঠিকই মোবাইল হাতে নিয়ে তোমার ফোনের জন্য অপেক্ষা করি।

Bangla Shayari for Girlfriend 4

Download Image

ভালোবাসার তালে তালে চলব দুজন একসাথে, কাছে এসে পাশে বসে মন রাখ আমার মনে।

স্বপ্ন দেখবো দুজন মিলে ঘর করবো একসাথে; আর কি লাগে পৃথিবীতে বউ আনবো ভালোবেসে।

রাজার আছে অনেক ধন আমার আছে একটি মন, পাখির আছে ছোট বাসা। আমার মনে একটি আশা শুধু তোমায় ভালোবাসা।

লাগবে যখন খুব একা চাঁদ হয়ে দিবো দেখা ; মনটা যখন থাকবে খারাপ স্বপ্নে গিয়ে করব আলাপ। কষ্ট যখন মন আকাশে তাঁরা হয়ে জ্বলবো পাশে।

প্রিয়জন যদি থাকে পাশে মনে হয় পৃথিবীর সব সুখ আমারই কাছে। ( Bangla Shayari for Girlfriend )

ভালোবাসা তখনই সত্যি হয়, যখন ভালোবাসার মানুষটি মনের মত হয়।

মন দেখে ভালোবাসো ধন দেখে নয়; গুন্ দেখে প্রেম করো রূপ দেখে নয়।

রাতের বেলায় স্বপ্ন দেখো, দিনের বেলা নয়। একজনকে ভালোবাসো দশজনকে নয়।

চোখ ভরা স্বপ্ন বুক ভরা আশা, বন্ধু তুমি আসলে দেবো আমার সব ভালোবাসা।

যখন কোন কারনে ভালোবসার মধ্যে সন্দেহ বাসা বাঁধে; তখন সে যাই বলুক সেটা বিশ্বাস করাটা অনেক কঠিন হয়ে পড়ে।


Bangla Shayri for Wife


আমি চাদঁ চাই না যে উঠবে রাতে, আমি রাত চাই না যে হারাবে প্রভাতে। আমি ফুল চাই না যে ঝরবে দিনের শেষে, চাই একটা সুন্দর মন যা কখনো ভুলবে না আমাকে।

ফুলের বুকে মধু আছে, নদীর বুকে ঢেউ; তুমি ছাড়া এই জীবনে নেই তো আর কেউ।

আকাশের বুকে চাঁদ আছে চাঁদের বুকে আলো. তুমি ছাড়া কেমন করে থাকি আমি ভালো।

তুমি যদি চাঁদ নও তবে চাঁদের আলো , তুমি ফুল নও তবে ফুলের সৌরভ। তুমি নদী নও তবে নদীর ঢেউ, তুমি অচেনা নও তুমি আমারেই চেনা কেউ।

আমি তোমাকে ভালোবাসি তাই বার বার তোমার কাছে আসি, আমার চেয়ে বেশি কেউ তোমায় ভালোবাসতে পারবে না, আমার মতো যত্ন করে কেউ তোমায় আগলে রাখবে না। 

হিয়ার মাঝে রেখে দিবো যেতে দিবো না, মায়ার বাঁধনে বেঁধে রাখবো ছেড়ে যাবো না। তোমার মনের মাঝে যত্ন করে আমায় দিয়ো ঠাঁই, তোমার মতো বন্ধু যেনো জনম জনম পাই। 

Bangla Shayari for Girlfriend 3

Download Image

প্রেম মানে দুটি মনের টান প্রেম মানে একটু অভিমান। প্রেম মানে দুটি মনের একটি আশা একসাথে পথ চলা তার নাম ভালোবাসা।

তোমার জন্য সব কষ্ট সহ্য করে নেবো, ভালোবাসা দিয়ে তোমায় বুকে টেনে নেবো। আপদ-বিপদ দূর করে তোমায় আগলে রাখবো, ভালোবেসে সারাজীবন তোমার কাছেই থাকবো। ( Bangla Shayari for Girlfriend )

কতটা ভালোবাসি তা আমি জানি না, কিন্তু তোমাকে না দেখে আমি থাকতে পারিনা। এটাই হয়তো ভালোবাসা 

এক জীবনের একটি আসা একটি ভালোবাসা, একজনকেই ভালোবেসে বাঁধবো সুখের বাসা। সেই বাসাতে সারাজীবন কাটিয়ে দিবো জীবন, সারাজীবন পাশে থাকবো হয়ে আপনজন। 

জীবনকে খুঁজতে গিয়ে তোমাকে পেয়েছি, নিজেকে ভালোবাসতে গিয়ে তোমার প্রেমে পড়েছি। জানতাম না কাকে ভালোবাসা বলে, শুধু শিখিয়েছ তুমি….

হাজার তাঁরা চাই না আমি একটা চাঁদ চাই, হাজার ফুল চাই না আমি একটি গোলাপ চাই। হাজার জনম চাই না আমি একটা জনম চাই, সেই জনমে যেন শুধু তোমায় আমি পাই। 

ভালোবাসা তো যায়না টাকা দিয়ে কেনা, ভালোবাসা দিয়ে যায়না হীরা মুক্তা দিয়ে গড়া। দুটি মনের আকুলতায় যে বন্ধন হয়, তাকেই তো ভালোবাসা কয়। 

আপনাদের সবাইকে ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। আমাদের এই Bangla Shayari for Girlfriend গুলি ভালো লাগলে দয়াকরে প্রিয়জনদের সাথে Share করতে ভুলবেন না এবং কমেন্ট করে আপনার মতামত জানান। ধন্যবাদ। Like Our Facebbok Page

Leave a Comment

Your email address will not be published.

Exit mobile version