Bengali Love Letter For Husband & Wife

Bengali Love Letter For Husband

Bangla Shayari – If you fond Bengali Love Letter For Husband & Wife in the Bengali Language then you are in right place. Here You will get Bengali Love Letter for Husband and Bengali Love Letter for Wife.

You Can also check: Bengali Propose Love Letter

Bengali Love Letter For Husband & Wife

স্বামী দূরে কোন শহরে চাকুরীরত। বিরহকাতর স্ত্রী দীর্ঘদিন স্বামীকে কাছে না পেয়ে চিঠি লেখে।


Bengali Love Letter For Husband


স্বামীকে লেখা স্ত্রীর বিরহের চিঠি

মম প্রিয়তম, 

তুমি কেমন আজ জানি না। দীর্ঘদিন এ উষ্ণ সঙ্গ ছেড়ে কি আমি বুঝতে পারছি না। আমার দিন কাটে না, আমার রাত কাটে না। স্মৃতিগুলো যেন বারবার হাতছানি দিয়ে আমায় কাছে ডাকে। 

ভরা যৌবনের তরঙ্গ কল্লোলধ্বনি তুলে আছড়ে পড়ে বুকের মাঝে। উদাসী হৃদয় যেন ঝাঁপিয়ে উঠে। আঁচলে মুখ ঢাকি। 

এ যেন শরীরের প্রতীক্ষা। জানি না কবে হবে এই প্রতীক্ষার অবসান। শুধু মিলনের মধুর স্মৃতিকে বুকে আঁকড়ে ধরে আর কতকাল কাটানো যায়। 

আগের চিঠিতে জেনেছিলাম, তুমি ঠিকানা বদল করেছ, তার ঠিকানা আমি এখনো পাইনি। তাই পূর্বের ঠিকানাতেই চিঠি দিলাম। 

প্রিয়তম, আমার চিঠি পাওয়ামাত্র তুমি চলে এসো। তোমার নিবিড় প্রেমের পরশ দিয়ে আমার বিরহজ্বালা দূর কর। আগে তা বুঝিনি বিরহের কি যে জ্বালা। 

বুকের মাঝে বিরহের উষ্ণ মরুর ঝড়। দুচোখে সঘন শ্রাবনের ধারা। যে ধারা বুকের মরুপ্রান্তে আসে কোথায় যেন হারিয়ে যায়। তবু সে ধারার হয় না শেষ। 

তুমি শীঘ্রই এসো। আমার দীর্ঘদিনের সঞ্চিত ভালোবাসা উজাড় করে নাও। 

ইতি —

পূর্ণিমা

You Can Also Check: New Bengali Shayari


Bangla Love Letter for Wife


স্ত্রীকে লেখা স্বামীর ভালোবাসার চিঠি:

প্রিয়তমা পূর্ণিমা,

তোমার লেখা চিঠি ঠিক সময়েই আমার হাতে এসে পৌঁচেছে। হৃদয়ের গভীর আবেগে লেখা এই প্রেমপত্র কোথাও হারাবার নয়। তাই আগের ঠিকানা ঘুরে আমার নতুন ঠিকানার সন্ধান করে আমার কাছে পৌঁচেছে। 

সত্যি, তোমার প্রেমের তরঙ্গায়িত উচ্চ্বাস ধৈর্য্যের বাঁধ ভেঙে ভাসিয়ে নিয়ে যেতে চাইছে তোমার কাছে। তুমি এত সুন্দর করে চিঠি লিখতে পার আমি আগে কখনো ভাবতে পারিনি। 

শুধু বারবার মনে পড়ছে তোমার ওই চন্দ্রকলা মুখ। তোমার উষ্ণ দেহের পরশ পাবার জন্য ব্যাকুল হয়ে আছে আমার অঙ্গের প্রতিটি অনু থেকে পরমাণু পর্যন্ত। 

প্রিয়া, তুমি যেমন বিরহের নিদারুন দহনে জ্বলছো, সে আঁচ যেন এত দূরে থেকে আমাকেও পড়াতে চায়। আমার হাতের বাকী কাজ ফেলে রেখে আমি যাব তোমার দু বাহুর বন্ধনে নিজেকে সঁপে দিতে। আজকে রাতে রক্ত আমার ভীষণ গরম হয়ে উঠেছে। 

জান প্রিয়তমা, তুমি আমার জীবনে আসার পূর্বে ছিল এক জ্বালা। সে দিনের সেই জ্বালা, আজকের এই পাবার জ্বালার চেয়েও ছিল ভীষণ, তা আমি এই প্রথম বুঝলাম। এ জ্বালায় আছে এক স্বর্গীয় সুষমার সুখ। চিঠির উত্তর দিও। আমি যত তাড়াতাড়ি সম্ভব তোমার কাছে যাবার চেষ্টা করছি। আমার এতদিনে সঞ্চিত ভালোবাসার মাল তোমার গলায় সেদিন আমি পড়াবো কথা দিচ্ছি। 

ইতি —

তোমার বিরহকাতর প্রিয়তম

 সুধীর

আপনাদের সবাইকে ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। আমাদের এই Bangla Love Letter গুলি ভালো লাগলে দয়াকরে প্রিয়জনদের সাথে Share করতে ভুলবেন না। ধন্যবাদ। Like Our Facebbok Page

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *