100+ Best Bengali Sad Shayari

Bengali Sad Shayari

Bangla Shayari – If you find Bengali Sad Shayari then you are in right place. Here You will get 100+ Best Bengali Sad Shayari in various categories – Bengali Sad Shayari Photo, Bengali Sad Shayari Download, Bengali Sad Shayari Lyrics, Bengali Sad Shayari Pic, Bengali Sad Shayari Image, Bengali Sad Shayari Status, Bengali Sad Shayari Photo Download, Bengali Sad Shayari New, Share Chat Bengali Sad Shayari, Share Chat Bengali Sad Shayari Pic, Whatsapp Status Bengali Sad Shayari, New Bengali Sad Shayari, Heart Touching Bengali Sad Shayari, Broken Heart Bengali Sad Shayari, Good Night Bengali Sad Shayari.

100+ Best Bengali Sad Shayari

Bangla Shayari – নমস্কার বন্ধুরা আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমরা ১০০ টি জনপ্রিয় বাংলা কষ্টের সাইরি, বাংলা কষ্টের স্ট্যাটাস, বাংলা কষ্টের এসএমএস, বাংলা কষ্টের মেসেজ, বাংলা কষ্টের ছন্দ, বাংলা প্রেমের কষ্টের সাইরি, বাংলা খুব কষ্টের সাইরি নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।এই বাংলা কষ্টের সাইরি গুলি ভালোলাগলে বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে অবশ্যই Share করবেন।  


Heart Touching Bengali Sad Shayari


Bengali Sad Shayari Photo
Bengali Sad Shayari Photo

Download Image

কিছু পেয়েছিলাম কিছু হারিয়েছিলাম, এই ভেবে একদিন খুব কেঁদেছিলাম। কিন্তু আজ চুপ করে আছি এই ভেবে যে, যা হারিয়েছি সত্যি কি তা কখনো পেয়েছিলাম।

স্বার্থপর দুনিয়াতে কেউ আমায় বুঝলো না, হারিয়ে গেলাম সবার থেকে কেউ একটু খুঁজলো না। এই স্বার্থপর দুনিয়াতে কেউ কারো নয়, প্রয়োজন শেষ হলে সবাই পর হয়ে যায়।

ভালোবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দূরে যাবে ততই কাছে টানবে। যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে।

একটা সময় হারিয়ে যায়, অনেক সময়ের মাঝে। একটা সম্পর্ক হারিয়ে যায় একটা কথার ভুলে, একটা মন ভেঙে যায় ছোট অপমানে। আর একটা জীবন শেষ হয়ে যায় একটু অভিমানে।

আমার যদি একটা পৃথিবী থাকত, তাহলে সেখানে গিয়ে চিৎকার করে কাঁদতাম। তোমার দেওয়া স্মৃতি এত যন্ত্রনা দেয় আমাকে, যা সহিবার মত শক্তি আমার মাঝে নেই।

আবেগের কাছে আমি স্বার্থপর, বিবেকের কাছে আমি পরাজিত। বাস্তবের কাছে আমি স্বপ্নহীন, জীবনের কাছে আমার সব অভিনয় আর আমার মাঝে আমি সীমাহীন নিঃস্ব একজন।

অভিমান বেশি সময় বাঁচিয়ে রাখতে নেই, বহু বছর পর অভিমান ভাঙলে গিয়ে দেখবে, যার সাথে অভিমান সে আর নেই।

আমি সেই পাখি যার বাসা নেই, আমি সেই সাগর যার তীরে জল নেই। আমি সেই মানুষ যার একটা মন আছে কিন্তু বোঝার মতো কেউ নাই।

এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে, সেই জলের ফোটা শুধু তোমার কথা বলে। মনের কথা বুঝনা তুমি; মুখে বলি তাই শত আঘাতের পরেও তোমায় ভালোবেসে যাই।

শত কষ্টের মাঝে যদি ভালোবাসা কম না হয়ে যায়, সেই ধরনের ভালোবাসা চিরকাল রয়ে যায়। যেই ভালোবাসা একটু আঘাত পেলে কাঁচের মতো ভেঙে যায়; সেটা কোনো দিনও ভালোবাসা নয় সবই অভিনয়।

জানি তোমাকে আমি পাবোনা, ভুলে যেতে চাই আর ভালোবাসবো না। জানি না কেনো তোমাকে ছাড়া থাকতে পারিনা, হৃদয়ে আছো তুমি চাইলেও যে ভুলতে পারছি না।

পাখি হয়ে উড়ে যাও ফিরে চেওয়া না, শুধু ভালোবেসে যাও আশা করোনা। আশা করলে কষ্ট পাবে মন পাবে না, মন ছাড়া ভালোবা পূর্ন হবে না।


Whatsapp Status Bengali Sad Shayari


আমার চোখে জল তোমার ঠোঁটে হাসি, তারপরও আমি তোমাকে ভালোবাসি।

আমার একসাথে চলার পথ শেষ হয়ে গেছে সেই কবে। আমি শুধু তাকিয়ে ছিলাম মরীচিকার দিকে, তুমি চলে যাও তোমার নতুন পথের দিকে; আমি চেয়ে থাকি নির্বাক নত মুখে।

ভুল তোমারও ছিলো তুমি বুঝতে পারোনি, রাগ আমারও ছিল কিন্তু আমি দেখায়নি। ভুলে যেতে আমিও পারতাম কিন্তু চেষ্টা করিনি। কারন ভুলে যাওয়ার জন্য তোমায় ভালোবাসিনি।

যখন তোমাকে খুব মিস করি; তখন ঐ আকাশের দিকে তাকিয়ে থাকি, জানি সেখানে তোমাকে দেখতে পাবো না। কিন্তু এই ভেবে সান্তনা পাই যে দুজনে এক আকাশের নিচেই তো আছি।

Bengali Sad Shayari Pic
Bengali Sad Shayari Pic

Download Image

মন তুমি কাঁদছো কেন প্রিয়ার জন্য, সে তোমায় কষ্ট দিয়ে হয়েছে ধন্য। বেদনা আর মন তুমি চুপটি হয়ে যাও, কষ্ট গুলো ভুলে গিয়ে বাড়ি ফিরে যাও।

কান্নার জল সবাই দেখে হৃদয়ের কষ্ট কেউ দেখে না, পাওয়ার আনন্দ কিছুদিন থাকে কিন্তু না পাওয়ার বেদনা সারা জীবনও ভুলা যায় না।

এমন একটা দিন নেই যে তোমাকে মনে পরে না, এমন একটা রাত নেই যে তোমার কথা ভাবি না। এমন একটা মুহূর্ত নেই যে তোমাকে মিস করি না।

তুমি চলে গেছো তবু জীবন চলছে জীবনের মত। মাঝে মাঝে খুব কষ্ট হয় তোমাকে ছাড়া বাঁচতে তবু বেঁচে আছি বাঁচার প্রয়োজনে। সত্যি কথা বলতে কি জানো? বেঁচে আছি শুধু তোমাকে ভালোবাসি বলে?

মন যদি আকাশ হত তুমি হতে চাঁদ, ভালোবেসে যেতাম দুজনে হাতে হাত রেখে।  সুখ যদি হৃদয় হত তুমি হতে হাসি। হৃদয়ের দুয়ার খুলে দিয়ে বলতাম আজো তোমায় ভালোবাসি।

মেয়েদের হাঁসি খুব সুন্দর কারন তারা মন থেকে খুশি না হলে হাঁসে না। আর ছেলেদের কান্না খুব দুঃখের – কারন তারা খুব বেশি কষ্ট না পেলে কখনো কাঁদে না।

একলা ঘরে বন্ধ স্বরে নিস্তব্ধ অনেক চেতনা, রাত্রি হটাৎ নামলে পরে ঘুমটাও তো ঠিক আসেনা। যে চোখে প্রতিরাতে স্বপ্নে তুমি ছিলে, সে দুটি চোখ আজ ভাসে শুধু জলে।

মেঘ ভেবেছিলাম তোমায় বৃষ্টি হয়ে এলে; আমার যত স্মৃতি ভিজিয়ে দিয়ে গেলে। হয়তো কালকে সবার মত তুমিও ছেড়ে যাবে; মনে রাখবে হাত বাড়ালেই আমায় খুঁজে পাবে।


Broken Heart Bengali Sad Shayari


মন দিতে না পারলে মন ভেঙে দিও না; সুখ দিতে না পারলে কষ্ট দিও না। ভালবাসতে না পারলে অভিনয় করো না। অভিনয় করে কারো জীবন নষ্ট করো না।

তুমি যদি না বুঝ , বুঝবে আমায় কে? তুমি যদি পর ভাবো, আপন ভাববে কে? তুমি যদি কষ্ট দাও সুখ দেবে কে? তুমি যদি ভুলে যায় মনে রাখবে কে?

শোনো হে বিধাতা বলি তোমার কাছে; এ জগতে দেওয়ার মত সবই তোমার আছে; সবার জন্য তোমার কাছে একটা জিনিস চাই, যে যাকে ভালোবাসে তাকে যেন পায়।

Bengali Sad Shayari Image
Bengali Sad Shayari Image

Download Image

তাঁকে পেয়ে ভেবেছিলাম হয়তো জীবনটা বদলে যাবে; কিন্তু বদলে যাবে তুমি এটা কখনো ভাবিনি।

ভরসা ছিলো বিশ্বাস ছিল পরে বুঝেছি; ওটাও আমার বড় ভুল ছিল,

ভালোবাসা এমন একটি জিনিস কাউকে হাজার চাইলেও পাওয়া যায় না। আবার কাউকে ছাড়তে চাইলেও ছাড়া যায় না।

সারাজীবন টাকা টাকা করে কাটিয়ে দেবেন; একদিন দেখবেন, টাকা অনেক হয়েছে কিন্তু তা উপভোগ করার জন্য সময়টা আর নেই। 

এই পৃথিবীতে কেউ কারো নয়; তুমি কারো সাথে মন খারাপের কথা ভাগ করছো তো, দেখবে সেই মানুষটি একদিন তোমার মন খারাপের কারন হয়ে দাঁড়িয়েছে। 

একসময় মনে করতাম কাউকে ভুলে যাওয়া খুব কঠিন, কিন্তু আজ বাস্তবতার সমানে দাঁড়িয়ে বলছি… ভুলে যাওয়া নয় একজন মানুষকে চেনা বড়ো কঠিন।

তুমি নাই তাও ভালোবেসে যাই, তোমায় দেখিনি তাও অনুভব করে যাই, তুমি আসবেনা তাও তোমায় চেয়ে যাই। পূরণ হবে কিনা জানি না তাও স্বপ্ন দেখে যাই।

কষ্টগুলো মনের মাঝে চেপে রেখে সকলের সাথে হাসিখুশি থাকার নামই হল জীবন।

সব কথার জবাব দিতে নেই, সম্মান বাঁচাতে কখনো কখনো নীরব থাকতে হয়। সব যুদ্ধে এগিয়ে যেতে নেই; জয়ের জন্য কখনো কখনো পিছিয়ে যেতে হয়। সব সময় সব সম্পর্ক আঁকড়ে ধরতে নেই সম্পর্ক বাঁচানোর জন্য কখনো কখনো দূরে থাকতে হয়।

তোমাকে কেন ভালোলাগে জানিনা, তোমাকে কেন ভালোবাসি তাও জানিনা।শুধু একটা কথাই জানি তোমাকে যে কত ভালোবাসি,  সেটা তুমি আজও জানো না। 

যত দূরে যাওনা কেনো আছি তোমার পাশে, তাকিয়ে দেখো আকাশ পানে ঘুম যদি না আসে। কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবেই যেই, যদি না পাও জানবে সেদিন আমি যে আর নেই। 


Share Chat Bengali Sad Shayari


Bengali Sad Shayari Photo Download
Bengali Sad Shayari Photo Download

Download Image

সপ্ন আমার অনেক ছিলো বন্ধু তোমায় ঘিরে, স্বপ্ন দিয়ে কেনো তুমি আসলে না আর ফিরে।

মন যে আমার অচিন পাখি নেই তার কোন খোঁজ, বন্ধু তোমায় মনে পড়ে সকাল সন্ধ্যা রোজ.

অভিমানী বন্ধু তুমি কিছু বোঝনা, কি করে বোঝাবো তোমায় মনের বেদনা। তোমাকে কি সব কথা খুলে বলতে হয়? এমন কিছু কথা আছে যা বুঝে নিতে হয়। 

পৃথিবীটা তোমারই থাকে পারলে একটু নীল দিও, আকাশটা তোমারই থাক পারলে একটু তারা দিও। মেঘটা তোমারই থাক পারলে একটু ভিজতে দিও, মনটা তোমারই থাক পারলে একটু জায়গা দিও। 

মনে রাখব তোমাকে চিরদিন, তুমি যেখানেই থাকে যতদিন। তোমাকে নিয়ে ঘুরাবো স্মৃতি ঘর, যদিও তুমি হয়ে গেছে আমার পর, তবুও miss তোমায়  জীবন ভর। 

মুক্ত করে দিলাম তোমায় যেতে পার অনেক দূরে, ভালোবাসি কথাটি বলবোনা আর তোমায়। সুখে যদি থাকো তুমি এসো না আর ফিরে, পাষান পৃথিবীর পাষান মানুষ স্বার্থের বিনিময়ে সবাই বেহুশ। 

দূরে গেলে অভিমান কাছে এলে অভিনয়, মানুষ যে নিষ্ঠুর এটাই তার পরিচয়। 

তোমার জন্য হয়ত আমি পৃথিবীর সব সুখ এনে দিতে পারবো না, কিন্তু এইটা পারবো যে তোমায় সারা জীবন ভালোবাসতে। যা তুমি সারা পৃথিবী খুঁজেও পাবে না। 

তোমার সুখের জন্য যদি তোমাকে ভুলে যেতে হয়, তাহলে আমি ভুলে যেতে রাজি। ভুলতে হয়তো কোনদিন পারবো না, তবে ভুলে থাকার অভিনয় করতে পারবো। 

তোমার হারানো স্মৃতি আমাকে এখনো কাঁদায়, কেন চলে গেলে আমাকে ছেড়ে? তোমাকে ভুলে যাবার অনেক চেষ্টা করেছি,  কিন্তু তোমাকে ভুলতে পারি নাই। 

চেয়েছিলাম হাজার দুঃখের মাঝেও সুখটাকে একটু খুঁজে নিতে, কিন্তু দুঃখের মেঘগুলো এটি কালো যে, তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলামই না। 

আমি সেইদিনও ছিলাম আজও আছি আর কালকেও থাকবো।  যত দূরেই থাকি না কেন শুধু তোমাকেই মনে রাখবো। 

কিছু পাই বা না পাই জীবন থেকে একটা শিক্ষা পেয়েছি যে, চাইলেই সবকিছু পাওয়া যায় না। 

তোমাকে যদি দশজন ভালোবাসে তাদের মধ্যে একজন আমি। যদি একজন ভালোবাসে তাহলে সেটা আমি। আর যদি কেউ না ভালোবাসে হলে বুঝে নিও আমি আর এই পৃথিবীতে নেই। 


Bengali Sad Shayari Photo


Bengali Sad Shayari Image Download
Bengali Sad Shayari Image Download

Download Image

যেদিন তুমি বুঝবে আমার থেকে বেশি কেউ তোমাকে ভালোবাসেনি, সেদিন তুমি আমার থেকেও বেশি কাঁদবে। 

সময় বদলে গেছে বদলে গেছে অনুভূতি, বদলাইনি শুধু তোমার আমার পুরোনো সেই স্মৃতি। 

কষ্টে ভরা জীবন আমার দুঃখে ভরা মন, মনের সাথে যুদ্ধ করি আমি সারাক্ষন। 

তারার সাথে থাকি আমি চাঁদের পাশাপাশি, আজব এক ছেলে আমি দুঃখ পেলেও হাসি।

কথা দিচ্ছি নিজের হাজার কষ্ট হলেও, তোমাকে কখনো আঘাত পেতে দেব না।

অবুঝ মনটা তাকেই পাগলের মতো ভালোবাসে, যে বারবার অবহেলা করে কাঁদায়। 

মনে ছিলে তুমি ছিল না আর কেউ, সে মনে আজ শুধু বেদনার ঢেউ। 

যেদিন আমি হারিয়ে যাবো সেদিন তুমি বুঝবে, হাজার লোকের ভিড়ে সেদিন তুমি আমায় খুঁজবে। 

ভাবতে তোমার কথা পেয়েছি কথা ব্যথা, মনেতে ছিল আমার কত যে যন্ত্রনা। দুঃখের এই জীবনে দুঃখ আমার সাথী, দুঃখ কে ভাগ করে নিতে হলো না কেউ রাজি। 

আপনাদের সবাইকে ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। আমাদের এই Bengali Sad Shayari গুলি ভালো লাগলে দয়াকরে প্রিয়জনদের সাথে Share করতে ভুলবেন না এবং কমেন্ট করে আপনার মতামত জানান। ধন্যবাদ। Like Our Facebbok Page

Leave a Comment

Your email address will not be published.