#Best 2 Love Letter in Bengali For Girlfriend

Bangla ShayariIf you find Love Letter in Bengali For Girlfriend then you are in the right place. Here you will get the most popular Bengali Lover Letter for Girlfriend, Bangla Love Letter for Girlfriend, Love Letter for Girlfriend in Bengali Font.


Love Letter in Bengali For Girlfriend


Bangla Shayari: নমস্কার বন্ধুরা আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমরা দুষ্টু প্রেমিকদেড় জন্য কয়েকটি জন্প্রিয় ভালোবাসার প্রেম পত্র নিয়ে এসেছি আশাকরি তোমাদের ভালো লাগবে। 

ভালোবাসার প্রেম পত্র (Love Letter in Bengali For Girlfriend) গুলি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে Share করবেন। 


Bangla Love Letter For Girlfriend – 1


প্রিয়তমা সঙ্গীতা, আমার হৃদয়ের রানী সঙ্গীতা।

সত্যি সঙ্গীতা, তুমি না ভীষণ বোকা। হ্যাঁ, সত্যিকারের তুমি বোকা বটে। তা যদি না হতো তাহলে তুমি এমন একটা চিঠি লিখতে পারো কখনো?

তুমি লিখেছো — তোমার জীবনে রঙের ছোয়া লেগেছে, জেগেছে কাব্য, এসেছে জোয়ার।

তুমি হলে আমার জোয়ারে আসা নদী। তাই নিজের ভরে উঠে ভরিয়ে তুলছো অন্যকে, ভালোবাসছো তুমি পৃথিবীর আরও অনেক কিছুকে।

এ পর্যন্ত তাঁর কথা আমি ঠিক মেনে নিলাম। কিন্তু তারপর — তুমি যা লিখছো তা আমি মানতে চাই না বা রাজি নই। [Love Letter in Bengali For Girlfriend]

তুমি লিখেছো যে এ পৃথিবীতে ফুল আর গানের দিন ফুরিয়ে গেছে। ভালোবাসার দিন অবসান হয়েছে, এখন আমাদের শুধু কঠোর বাস্তবতার দিন।

দিকে দিকে ধ্বনিতে হচ্ছে দারিদ্র-ধ্বনিতে হয়ে চলেছে রুটির কান্না। একথাটা একেবারে ভুল —সব ভুল সঙ্গীতা। এ জীবনটা যে শুধুই কাব্য নয় , তা আমি জানি।

তবুও তোমাকে লিখছি চিঠি, কাব্য করছি, কত কথা লিখছি শোনো —

এ জীবনটা শুধু রুটির কান্না নয়। এ কথাও নিশ্চয়ই তুমি যেন। মসৃন গ্রীবা আলতো নেড়ে হাস্তে তুমি? হাসো।

চিৎকার আর বোকা কান্নাকে যত খুশি ভালোবাসো। আমি বলবো যে জীবনের সব এখানেই শেষ নয়। [Love Letter in Bengali For Girlfriend]

কিছু ফুল চাই। কিছু গান, আলো, আনন্দ। যার যতটুকু হয়।

এইভাবে কবিতা রচনা আমি করতে চাইনি। –তবু দেখো কাব্য আপনিই এসে যায়। কাব্যের শেষ হয়নি। কোনোদিন বোধ হয় হতে পারে না। যেন, একজন উর্দু কবি বলেছিলেন — যে লোক জীবনে ফুল ভালোবাসে না, সে মানুষ পর্যন্ত খুন করতে পারে। কথাটা ঠিক। যার জীবনে কাব্য নেই তার তো সবই শেষ হলো।

হ্যাঁ, সঙ্গীতা তোমার কাছে চিঠি লেখার সময় তাকালাম আকাশের দিকে। পশ্চিম আকাশের অস্তায়মান সূর্য। আকাশে আলোর লুকোচুরি খেলা। নীড়মুখী পাখিদের অস্ফুট কাকলীতে দিনান্তের শেষপ্রহর পূরণ হতে চলেছে। [Love Letter in Bengali For Girlfriend]

এর মধ্যে কি আছে বল তো? আছে জীবন দেবতার একটা বিরাট পূজার মহা সমারোহ।

ভগবান সুন্দর। পৃথিবীও তাই সুন্দর, মানুষ সুন্দর, প্রকৃতিও সুন্দর। চারিদিকেই তার সুন্দরের প্রকাশ। মানুষ হয়তো ভুল সমস্যা নানা জটিলতার আমদানি করে বসে আছে। কিন্তু তাই বলে তিনি তো মিথ্যা নয় — মিথ্যা নয় সত্য শিব সুন্দরের প্রকাশ।

তাই জীবনে আমাদের অবশ্য কাব্যের প্রয়োজন। সৃষ্টি ও সার্থকতার জন্যে, দুনিয়ার অগ্রগতির জন্য সেই কাব্যের আরাধনা করতে হয়।

এক স্রোতে মিলাইছে।সঙ্গীতের তর্জনিনি বৈকুন্ঠের শান্তি সিন্ধুপারে। সারা বিশ্ব জুড়ে উঠেছে এক সুর, এক অনন্ত শুভ গান। সেই স্তব, সেই সুরকার উদ্দেশ্য বল? সে শুধু অনন্ত শ্রীভগবানের উদ্দেশ্যে নিবেদিত। তাই আনন্দ আছে, আলো আছে, সার্থকতা আছে।

শোন সঙ্গীতা, শুধু আমার অনর্থক চিঠি বাড়তে চাই না। তুমি তোমার ভুল ধারণা ত্যাগ করো। দুঃখ পেয়েছো জীবনে কি হয়তো আরও পাবে। তাই বলে প্রেম ব্যর্থ নয়। তাই তোমাকে বলছি আমার কথা —[Love Letter in Bengali For Girlfriend]

বাণী দিয়ে জীবনকে উপভোগ করা যায়, মন ও প্রাণ হয় মধুমাখা; সে পথে চলতেই হবে। আমাদের প্রেম কে ব্যর্থ হতে দিও না অনুরাধা। এটা আমাদের অন্তরের একান্ত কামনা।

হ্যাঁ, বিয়ের ব্যাপারে তোমার ও তোমার পিতামাতার মত কি? কিভাবে এগানো উচিত সব আমাকে জানাবে। আমার অনেক অনেক ভালোবাসা নিও।

ইতি

তোমারই রাহুল


Bangla Love Letter For Girlfriend – 2


আমার মন প্রিয়া,

প্রেম যে এত গম্ভীর সেটা আজ আমি জানলাম। যে মুহূর্ত থেকে আমি তোমায় দেখছি সেই মুহূর্ত থেকেই আমার রাতের ঘিন এবং মনের শান্তি সব কিছুই হারিয়ে ফেলছি।

আমি ভাবি ভালোবাসা কি হটাৎ হয়ে যায়। এটা যে বিরাট একটা রোগ — এর চিকিৎসা শুধু তোমারই হাতে। 

প্রেমের তো কোনো পরিভাষা নেই। প্রেম কোনো প্রতিদানও চায় না। প্রেম বলতে পারো একরকমের পূজা। যেমন পুরোহিত ভগবানের পূজায় নিজেকে ইতিবৃত্ত গ্রহণ করে ঠিক তেমনি প্রেমিক নিজের প্রেমকে ভগবানের মতো মেনে সর্বস্ব অর্পণ করে দেয়। [Love Letter in Bengali For Girlfriend]

যদি তোমাকে আমার প্রেম স্বীকার করতে হয়, তাহলে কাল সবুজ রঙের ফ্রক পরে এবং বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকবে। যাতে আমরা ট্যাক্সিতে উঠে আনন্দ ভোগ করতে পারি। 

 এই চিঠিটা কি ছদ্মনামে পাঠাবো — এখনো মাথায় আসছে না। আমি ভালো করেই জানি তুমিও আমাকে ছেড়ে থাকতে পারো না। অতএব বলবো যে চিঠির মাধ্যমে আমরা দুজনকেই সামনা সামনি কিন্তু শাররীক দৃষ্টি থেকে দূরে তোমার জবাবের প্রতীক্ষায়। 

ইতি 

তোমারই বিজয়

আপনাদের সবাইকে ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। আমাদের এই Love Letter in Bengali For Girlfriend গুলি ভালো লাগলে দয়াকরে প্রিয়জনদের সাথে Share করতে ভুলবেন না। ধন্যবাদ। Like Our Facebbok Page

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version