100+ Best Bangla Bhalobasa Shayari

Bangla Bhalobasa Shayari

Bangla Shayari – If you find Bangla Bhalobasa Shayari then you are in right place. Here you will get Prem Bhalobasa Shayari, Bangladeshi Bhalobasa Shayari, Bengali Bhalobasa Shayari Photo, Dukher Bhalobasa Shayari, Koster Bhalobasa Shayari.

Bangla Bhalobasa Shayari

Bangla Shayari : নমস্কার বন্ধুরা আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমরা 100 টি বাংলা ভালোবাসার সাইরি নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। এখানে আপনি পাবেন ভালোবাসার সাইরি প্রেমের সাইরি, ভালোবাসার সাইরি নতুন, ভালোবাসার সাইরি দুঃখের, ভালোবাসার সাইরি ছবি, বাংলা ভালোবাসার শায়েরী।
আমাদের এই বাংলা শায়েরী (Bangla Shayari) গুলি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে Share করুন। ভালোবাসা দিলে তবেই ভালাবাসা পাবেন। 


Prem Bhalobasa Shayari


দূরের পথে চেয়ে থাকি আমি একা একা, করতে শুধু ইচ্ছে করে তোমার সাথে দেখা। স্বপ্ন শুধু রয়ে গেছে এই চোখেতে, আমাকে তুমি ছেড়ে দিওনা মাঝ পথেতে। 

অভিমানী মন তোমার থাকে একা একা, অভিমান করে কেনো দাওনা আমায় দেখা। তোমার দেখা না পেয়ে মন কেঁদে যায়, ভালোবাসার মনটা শুধু তোমাকেই পেতে চায়। 

তোমাকে এতটা ভালোবাসি যে, তুমি চাইলে হয়তো পৃথিবীটাকে এনে দিতে পারবো না, তবে ভালোবাসা দিয়ে পৃথিবী টাকে ভুলিয়ে দিতে পারবো। তোমার দুঃখগুলোকে হয়তো মুছে দিতে পারবো না, তবে দুঃখের কারন গুলোকে ভুলিয়ে দিতে পারবো। পৃথিবীর সব সুখ এনে দিতে হয়তো পারবো না, কিন্তু তোমাকে সুখী করে রাখতে পারবো। তোমার চোখের অশ্রু হয়তো আমি আটকে রাখতে পারবো না তবে আদর করে সেই অশ্রু মুছে দিতে পারবো। 

Download Image

একলা পথে আমি চেয়ে থাকি, তুমি আসবে বলে আমি আশা রাখি।  যেওনা চলে দিয়ে আমায় ফাঁকি, আমি যে তোমায় অনেক ভালোবাসি। [Bhalobasa Shayari]

ছেড়ে আমায় চলে গেলে মরে আমি যাবো, তোমার চেয়ে আপন জন আর কি কোথাও পাবো। 

এসব কথা বলে আমায় কষ্ট দিও না, তুমি আমার ভালোবাসা তা কি বোঝ না।

তোমার কথা ভেবে আমার দিন কেটে যায়, তোমার মুখ ভেসে উঠে স্বপ্নের পর্দায়।

তোমায় নিয়ে স্বপ্ন দেখি তোমায় ছবি মনে আঁকি, তুমি আমার মনের মাঝের মিষ্টি কোকিল পাখি। 

আকাশের নীল পরি মেলেছে দুটি ডানা, মনের মাঝে বাসা বাঁধতে নেইকো কোনো মানা। 

অচিন দেশে নিয়ে যাবো বাঁধবো সুখের ঘর, মনের মাঝে থাকবে চিরকাল হবেনা কখনো পর। 

সাত সমুদ্র পারি দিবো তোমার হাতটি ধরে, বুকের মাঝে জড়িয়ে রেখো দিওনা হাতটি ছেড়ে।

তোমার জন্য তৈরি করবো ভালোবাসার ঘর, সারাজীবন আগলে রাখবো যতই আসুক ঝড়। 

ভালোবেসে আমি তোমায় দিবো অনেক সুখ, আমি থাকতে আসবে না তোমার জীবনে দুঃখ।

দুঃখ কষ্ট জড়িয়ে অনেক ভালোবাসবো,  চলার পথে সব সময় পাশে পাশে থাকবো। 

আমায় ছেড়ে চলে গেলে মরে আমি যাবো, তোমার মতো বন্ধু আমি কোথায় খুঁজে পাবো। 

তোমায় ছাড়া কোনদিনও থাকতে পারবোনা , তোমায় ছাড়া একলা জীবনে বাঁচতে পারবোনা। 

কিছু কিছু কথা বলা হয় না, কিছু কিছু স্মৃতি ভোলা যায় না। কিছু কিছু মানুষ মনে বাসা বাধে, সেই সব স্মৃতিগুলো মনে গেথে থাকে। 


Bhalobasa Shayari in Bengali Font


Download Image

একদিন আমি কাছে আসবো, পাশে থেকো তোমায় ভালোবাসবো। একদিন তুমি আমার হবে সারাজীবন আমার পাশে রবে। 

যদি কখনো মনে হয় একা, যেখানেই থাকি না কেনো দেবো তোমায় দেখা। মনে যদি কষ্ট আসে থাকবো আমি তোমার পাশে, যদি কখনো কান্না পায় মুছিয়ে দেবো জল চোখের কিনারায়। 

নদীর জল শুকিয়ে গেলে থাকবে শুধু বালি, তুমি আমায় ভুলে গেলেও ভুলবো না আমি।

অনেক ভালোবাসা আসবে যাবে জীবনের পাঠশালায়, আমার নামটা লিখে রেখো সবার নামের তলায়। 

মনের মত মন হলে বুঝবে আমার ব্যথা, হৃদয়ের মত হৃদয় হলে বুঝবে নীরবতা। চোখের মত চোখ হলে বুঝবে চোখের ভাষা, আমার মত তুমি হলে বুঝবে আমার কথা। 

তুমি সুন্দর তাই মন ভরে তোমায় দেখি, তুমি অপূর্ব তাই দুচোখ দিয়ে তাকিয়ে থাকি আর তাই তোমায় আমি অনেক ভালোবাসি। তুমি আসবে সেই অপেক্ষায় সারাদিন পথ চেয়ে থাকি। 

যদি বলো আমায় মনে পরে কতবার? আমি বলবো চোখের পাপড়ি নড়ে যতবার। যদি বলো আমায় ভালোবাসো কতটা? আমি বলবো ওই আকাশে তাঁরা আছে যতটা। 

নীল আকাশের নীল পাখি মন চায় সারাদিন, তোমার চোখে চোখ মেলে তাকিয়ে থাকি, দিওনা আমায় ফাঁকি  আমি যে তোমায় অনেক ভালোবাসি। [Bhalobasa Shayari]

জীবন চলার পথে আসে যদি বাঁধা, হাতটা ছাড়বো না দিলাম আমি তোমায় কথা।

ভালো লাগে আকাশের তারা গুলো গুনতে, ভালো লাগে বসে বসে তোমায় কথা শুনতে। ভালো লাগে তোমার ছবি আমার মনেতে আঁকতে, ভালো লাগে তোমাকে আমার বুকে জড়িয়ে ধরে রাখতে। 

আমার এই মনে তোমার ছবি আঁকবো, সারাজীবন এক সাথে পাশে পাশে থাকবো। দূরে কোথাও চলে গেলে বুকে টেনে রাখবো। 

সময়ের সাথে যদি ভেসে যাই দূরে, বন্ধু তুমি কোনদিন ভুলিও না আমাকে। বাস্তবতার কারনে যদি হয়ে যাই পর, কখনো ভাবিও না বন্ধু আমায় স্বার্থপর। 

তোমার জন্য রইলো আমার সপ্নের ভেজা ঘুম, একলা থাকা শান্ত দুপুর রাত্রি নিঝুম। তোমার জন্য রইলো আমার দুস্টু চোখের ভাষা, মনের মাঝে লুকিয়ে রাখা অনেক ভালোবাসা। 

এক পৃথিবীতে চেয়েছি তোমাকে, এক সাগর ভালোবাসা রয়েছে বুকে। যদি কাছে আসতে দাও যদি ভালোবাসতে দাও। এক জনম নয় লক্ষ জনম শুধু ভালোবাসবো তোমায়। 


Bangladeshi Bhalobasa Shayari


Download Image

আজকের এই দিন গুলো কাল স্মৃতি হয়ে যাবে, মনের পাতার কোন খাতায় খেলা হয়ে যাবে। কালকে এই পাতা গুলো একটু উল্টে দেখো, অবশেষে সব স্মৃতির মাঝে আমায় তুমি খুঁজে পাবে। 

মেঘের হাতে একটি চিঠি পাঠিয়ে দিলাম আজ, বন্ধু আছি অনেক দূরে হাতে অনেক কাজ। বৃষ্টি তুমি একটি বার জানিয়ে দিও তাকে, বন্ধু তোমার পাশেই আছি হাজার কাজের ফাঁকে। 

আমি হলাম আকাশ, কষ্ট আমার মেঘ। জ্যোৎস্না আমার আবেগ, বৃষ্টি আমার কান্না। রোদ আমার হাসি, কি করলে বুঝবে প্রিয়া তোমায় আমি কত ভালোবাসি?

তোমায় ভেবে হয় যে আমার প্রতিটি দিনের সূচনা, তোমায় ভেবে দু চোখ নাম স্বপ্ন রাতের জ্যোছনা। ভালোবাসার সাগর তুমি, আমি অবুঝ মোহনা। তুমি ছাড়া মনের কথা কেউ তো আর বুঝে না। 

তোমার জন্য মেঘ গুলো ভেসে যাচ্ছে আকাশে, তোমার জন্য স্বপ্ন ঘুড়ি উড়ছে বাতাসে। তোমার জন্য আছে আমার বুক ভরা ভালোবাসা, এই কথা জানে শুধু আমার বিধাতা। 

তোমার রূপ চাঁদের আলোর থেকেও বেশি মিষ্টি,  জানিনা কি দিয়ে ভগবান করেছে তোমায় সৃষ্টি। তোমায় না দেখলে আমি যে থাকতে পারিনা, মন যে কোনো আজ হয়েছে পাগল আমি তা জানিনা। 

একটু কাছে আসবো তোমায় ভালোবাসবো, সারাজীবন এভাবেই তোমায় পাশে পাশে থাকবো। তুমি পাশে থাকলে আর কিছু লাগবেনা, তোমার ভালোবাসার ভাগ অন্য্ কেউ কখনো পাবেনা। 

ওই সোনা একটু কাছে আয়না একটু ভালোবাসনা, করবোনা অন্য্ কোন বায়না। তোমায় আমি আমার রানী করে রাখবো, সারাজীবন তোমার হাতটা ধরেই আমি থাকবো। [Bhalobasa Shayari]

আমার মনের মাঝে কে আছে তা কি তুমি জানো, তোমায় একজন খুব ভালোবাসে তা কি তুমি বোঝ। আমি যদি তোমার পাশে না থাকি তখন তুমি কি করবে, একবার হলেও কি আমার কথা তোমার মনে পড়বে। 

ভালোবেসে মনের মাঝে দিলাম তোমায় ঠাঁই, বুঝলে না তুমি ভালোবাসা করলে সব ছাই। কি দোষ করেছিলাম একবার বলে যাও, যাওয়ার আগে মনটা আমার জুড়ে দিয়ে যাও। 

একসাথে বাঁধবো বাসা বাঁধবো সুখের বাড়ি, একসাথে হাতটা ধরে দিবো সাত সমুদ্র পারি। যতই ঝড় আসুক না কেনো তোমার হাত ছাড়বো না। হাজার ভিড়ের মাঝেও কোনোদিনও তোমাকে হারাবোনা, 


Dukher Bhalobasa Shayari


Download Image

নিভিয়ে দাও সব আলো হয়ে যাক রাত. পাবার আর কিছু নেই খালি আমার হাত। হাতের এই রেখাতে ছিল কত স্বপ্ন লেখা। স্বপ্ন আজ হারিয়ে গেছে হয়ে গেছি একা, তুমি আর পাবেনা আমার কোনদিন দেখা। 

জানিনা কোথায় তুমি ফিরে এসো আমার কাছে, সারাজীবন থেকো তুমি আমার পাশে। ভুল হলে ক্ষমা করো যেওনা দূরে চলে, সারাজীবন পাশে থেকো যেওনা আমায় ভুলে। 

আজ জীবনটা হয়েছে বড়ো এলো মেলো, কেউ নেই পাশে সবাই আজ ভুলে গেলো। ভেবে ছিলাম তুমি কখনো পাল্টাবেনা; ভুল ছিলাম আমি শেষে তুমিও আমায় দিলে  যন্ত্রনা। 

এখন তো আর চোখ ভেজে না জলে, গোটাকয়েক আঘাত গিলে হাসি। গ্লাসের পর গ্লাস ভেঙে যায়, তবুও নেশা ছাড়াই রাত হয়ে যায় বাসি। 

ভালোবাসা স্বপ্ননীল আকাশের মতো সত্য, শিশির ভেজা ফুলের মত পবিত্র। কিন্তু সময়ের কাছে পরাজিত আর বাস্তবতার কাছে অবহেলিত। 

ভালোবাসার নীল দরিয়ায় উড়াইলে তুমি পাল, রাত সাগরের মাঝে কেন ছেড়ে দিলে হাল। প্রেমের আকাশে ভাসি একা এটাই কি আমার কপাল। [Bhalobasa Shayari]

তুমি ছিলে মনের মাঝে আজ বড়ো একা। আমি শুধু চ্যেয়েছিলাম একটু খানি সুখ, তার বদলে দিলে আমায় শুধুই যে দুঃখ। 

একটি গাছে দুটি পাখি ভীষণ মজায় ছিলো, ঝড় এসে দুজনকে পর করে দিলো। এখন পাখি সারাদিন তার সঙ্গী কে খোঁজে, মন তার হারিয়ে গেছে কেউ না তা বোঝে। মনে অনেক স্বপ্ন ছিলো এক মুহূর্তেই ভেঙে গেলো। 

দুঃখ নিয়েই বেঁচে আছে আমার পাগল মন, এই দুনিয়ায় সবাই পর কেউ নয় আপনজন। একদিন তো আমি তোমার মনের মানুষ ছিলাম, হটাৎ কেনো আমি তোমার পর হয়ে গেলাম।

একটি বার আগের মতো একটু ভালোবাসো, দূরে সরে থেকোনা সোনা কাছে তা আসো। চন্দ্র সূর্য ছাড়া যেমন দিন রাত হয়না, তেমন সত্যি কারের ভালোবাসা কখনো ভোলা যায়না। 

সে যতই অবহেলা করবে, তার কথা একবার হলেও তোমার মনে পড়বে। কিছু কিছু কথা স্মৃতি হয়ে রয়ে যায়, কিছু কিছু ব্যথা সারাজীবন কুড়ে কুড়ে খায়। কিছু কিছু মানুষ সময়ের সাথে পাল্টে যায়, আবার কিছু কিছু মানুষ পুরোনো স্মৃতি আঁকড়ে ধরে বাঁচতে চায়। 

তোমায় যেদিন দেখেছিলাম মনে মাঝে বেঁধেছিলাম, এভাবেই মনের মাঝে বেঁধে রাখবো, তোমায় খুব খুবই ভালোবাসবো। 

কি চায় তোমার মন একবার আমায় বলো, মনের জানালাটা একবার আমার জন্য খোলো। তোমার মনের মাঝে আমি বাসা বাঁধবো, সারাজীবন সেই বাসাতে চুপটি করে থাকবো। 

কিছু স্বপ্ন স্বপ্নই থেকে যায়, সবথেকে আপন মানুষটা খুব সহজেই পর হয়ে যায়। তাই আজ স্বপ্ন দেখতে ভুলে গেছি, আজ আমি বেঁচে থেকেও মরে গেছি। 

আপনাদের সবাইকে ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। আমাদের এই Bangla Bhalobasa Shayari গুলি ভালো লাগলে দয়াকরে প্রিয়জনদের সাথে Share করতে ভুলবেন না এবং কমেন্ট করে আপনার মতামত জানান। ধন্যবাদ। Like Our Facebbok Page

Leave a Comment

Your email address will not be published.

Exit mobile version