#Best 1 First Propose Love Letter in Bangla

First Propose Love Letter in Bangla

Bangla Shayari – If you fInd Bangla Propose Love Letter in the Bengali Language then you are in right place. Here You will get First Propose Love Letter in Bangla, Bangla Propose Love Letter, Prothom Love Letter, First Love Letter Bangla.

You Can also check: Bengali Love Shayari

First Propose Love Letter in Bangla

Bangla Shayari: নমস্কার বন্ধুরা আজকে আপনাদের সামনে নিয়ে এসেছি প্রথম প্রেম পত্র, প্রপোজ চিঠি, ভালোবাসার প্রথম চিঠি। 

প্রপোজ চিঠি (First Propose Love Letter in Bangla) গুলি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে Share করবেন। 

[1] একই কলেজের ছাত্র-ছাত্রী সুজয় ও মৌমিতা। সুজয় দ্বিতীয় বর্ষের আর মৌমিতা প্রথম বর্ষের। সুজয় রোজই দেখে মৌমিতাকে কিন্তু মুখে কিছু বলতে পারে না। প্রেমপত্র তাদের দু-জনকে কাছে টেনে আনে।


Bangla Love Letter For Girlfriend


[ক] সুজয়ের লেখা প্রথম চিঠি মৌমিতাকে।

মৌমিতা,

কলেজে তোমায় আমি বহুবার দেখেছি। যতবারই দেখেছি ততবারই যেন হৃদয় সমুদের উদ্বেলিত তরঙ্গ আমাকে ভাসিয়ে নিয়ে যেতে চায়। তোমাকে আমি ভালোবাসি পিয়ালী।  কিন্তু মুখে কিছু বলতে পারিনি। তাই আজ উদ্বেলিত সমুদ্র তরঙ্গে নিজেকে ভাসিয়ে দিলাম এই পত্রের মাধ্যমে। যদি তোমার কূলে স্থান পাই। জানি না, তুমি আমায় স্থান দেবে কিনা তোমার ঐ হৃদয়ের বালুকাবেলার তটে।

আচ্ছা ভালোবাসা কি অপরাধ? আমি জানি না তুমি কি উত্তর দেবে। আমার মনে হয় ভালোবাসা মানুষের হৃদয়বীনায় নতুন সুরের জোয়ার আনে। 

তুমি আমার প্রথম প্রেরণা। আমার ভালোবাসা রাজকন্যা।  যখনই প্রথম তোমায় দেখি মনে হয়েছে কত যুগ-যুগান্তর ধরে যেন দু’জনার জন্যই এই পৃথিবীতে যাওয়া-আসা। 

তোমার চিঠির আশায় আমি প্রতিটা মুহূর্ত অপেক্ষা করে থাকব। তোমার নীরবতা যেন আমার স্বপ্নের মহল চূর্ন করে না দেয়। আমার বিশ্বাস তুমি আমার ডাকে সাড়া দেবে।

                                                                                                                   ইতি —

                                                                                                                   সুজয়

You Can Also Check: Bangla Sad Shayari


Bangla Love Letter for Boyfriend


[খ] মৌমিতার লেখা চিঠি সুজয়কে।

প্রিয় সুজয়,

তোমার চিঠি পেয়ে আমার হৃদয়ের আনন্দকে আর ধরে রাখতে পারছি না। আমিও এটাই চেয়েছিলাম, একজন পুরুষ হিসাবে সামান্যতম সাহসটুকু আছে কিনা যাচাই করার জন্য আমিও এতদিন কিছু করতে পারিনি। তাছাড়া একটা কথা নিশ্চয় জানো মেয়েদের বুক ফাটে কিন্তু মুখ ফাটে না। 

সত্যিই সুজয়, আজ তোমার চিঠি পাবার পর আমার মনের সমস্ত সংশয়ের মেঘ কেটে গিয়ে নির্মল আকাশটা যেন আমার মুঠোর মধ্যে পেয়ে গেলাম। 

নিশীথ রাতের শয্যায় বিনিদ্র রজনীতে শুধু বারবার তোমার চিঠিখানা পড়ছি। আর দুচোখ বন্ধ করে শুধু কল্পনার ছবি আঁকছি। এ যেন আমার যৌবন রাজ্যে নবীন প্রভাতের নবীন সূর্যোদয়। 

তোমার চিঠি পাবার পর আমার কি ইচ্ছে হচ্ছে না সুজয় ? ইচ্ছে করে বিহঙ্গের মতো ডানা মেলে দুজনে নীল আকাশের সমুদ্রে ভেসে দূরে — অনেক দূরে কোথাও চলে যাই। সেখানে থাকবে না তুমি আর আমি ছাড়া পৃথিবীর অন্য্ কোন, কোলাহল, কোন সমস্যা কোন ভয়। 

তবু কেন জানি মনের কোনে লুকিয়ে আছে এক ভীতি। সমাজের অনুশাসন, লোকসজ্জা, এসব বাস্তব কষাঘাতে বুঝি স্বপ্নের প্রাসাদ ভেঙে যায়। 

তার প্রতি পদক্ষেপে সামনে পিছনে দুদিক ভেবে চলতে হয়। তবে কথা দিলাম সুজয় আমি তোমায় ভালোবাসি। যতদিন না তুমি পড়াশোনা শিখে বড় হয়ে নিজের পায়ে দাঁড়াবে ততদিন তোমার মৌমিতা অপেক্ষা করে থাকবে মিলনের সেই শুভরাত্রে তোমায় একান্ত নিজের করে নিজের করে নেবার জন্য।

আজ এই পর্যন্ত জানিয়ে কলম থামালাম। 

“তোমারই মৌমিতা”

আপনাদের সবাইকে ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। আমাদের এই First Propose Love Letter in Bangla গুলি ভালো লাগলে দয়াকরে প্রিয়জনদের সাথে Share করতে ভুলবেন না। ধন্যবাদ। Like Our Facebbok Page

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version